Bangla News

গরমে নিতে পারেন রিচার্জেবল ফ্যান

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : গরম বেড়েছে। সিলিং ফ্যানের বাতাসেও যখন শান্তি নেই তখন বাজারে অনেকেই রিচার্জেবল ফ্যান কেনার দিকে ঝুঁকছেন। গরমে স্বস্তি পেতে হলে রিচার্জেবল ফ্যানের দিকে মনোযোগ দিতে পারেন। রিচার্জেবল ফ্যানের সুবিধা বিবেচনা করতে গেলে অনেক কিছুই আছে। আপনি বাইরেও নিয়ে যেতে পারবেন এবং যেখানে ইচ্ছে সেখানে ব্যবহার করতে পারবেন। তবে ব্যবহারের ওপর নির্ভর করে কোনটি আপনি ব্যবহার করবেন। বাজারে সচরাচর চার ধরনের রিচার্জেবল ফ্যান পাওয়া যায়। এই চারটি ফ্যানের ব্যবহার ও ধরন অনুযায়ী নিতে পারেন:

হ্যান্ডহেল্ড ফ্যান
হ্যান্ডহেল্ড ফ্যানের দাম কম হওয়ায় সম্প্রতি অনেক জনপ্রিয়তা পেয়েছে। ব্যাগ ইংবা পকেটে রাখা যায় বলে এই ফ্যান অনেকেই কিনছেন। বাসে প্রচণ্ড গরমে জ্যামে বসে থাকার সময় গরম যখন আপনাকে ব্যতিব্যস্ত করে তুললে এই ফ্যানগুলো ব্যবহার করতে পারেন। বিশেষত শিশুদের বাসে ঠাণ্ডা পরিবেশ নিশ্চিত করতেও এগুলো কার্যকর।

নেক ফ্যান
হেন্ডহ্যান্ড ফ্যান হাতে ধরে রাখতে রাখতে ভীষণ ক্লান্তি লাগতেই পারে। সেক্ষেত্রে বেছে নিতে পারেন নেক ফ্যান। নেক ফ্যানের অনেক উপকার রয়েছে আবার অনেক অত্যাধুনিক ফিচারও রয়েছে। এসব ফিচারের মধ্যে আছে ভালো সুগন্ধ বের হয়। ঘাড়ে ঝুলিয়ে সহজেই ব্যবহার করতে পারেন। ব্যায়াম কিংবা গাড়িতে বসে থেকে আরামেই এই ফ্যান ব্যবহার করা যাবে। আপনি যতই ব্যস্ত থাকুন না কেন, এটি ব্যবহার করতে পারেন।

ডেস্ক ফ্যান
বড় ডেস্ক ফ্যান বাদেও আজকাল মিনি রিচার্জেবল ডেস্ক ফ্যান পাওয়া যায়। এসব ফ্যান ছোট হলেও ভালো বাতাস দিতে পারে। আর ডেস্কের যেকোনো জায়গায় আপনি এগুলো রাখতে পারবেন।

সোলার ফ্যান
সোলার ফ্যান আরেকটি সহজ পণ্য। এগুলো প্রত্যন্ত কোনো জায়গায় বা ভ্রমণের সময় একটানা বাতাস দিতে পারে। কারণ আপনাকে চার্জ দেয়ার ক্ষেত্রে কোনো ঝামেলার মুখোমুখি হতে হয়না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button