Bangla News

ঈদে স্কুল দফতরি হিসেবে দেখা যাবে মোশাররফ করিমকে

বিনোদন ডেস্ক : শিক্ষা জীবনের অবিচ্ছেদ্য এক চরিত্র দফতরি। প্রত্যেক স্কুল-কলেজেই তাদের উপস্থিতি থাকে। যার বাজানো ঘণ্টায় স্কুলের কার্যক্রম শুরু হয়, আবার ছুটিও হয়। অধিকাংশ ক্ষেত্রেই পেশাগত দায়িত্বের বাইরে দফতরি হয়ে ওঠেন শিক্ষক-শিক্ষার্থীদের আত্মার মানুষ, আপনজন।

তেমনই এক দফতরির গল্প এবার উঠে এলো নাটকের পর্দায়। নাম ‘লতিফ দপ্তরি’। এর নাম ভূমিকায় অভিনয় করলেন দাপুটে অভিনেতা মোশাররফ করিম। ঈদ উপলক্ষে বিশেষ এই নাটক নির্মাণ করেছেন শাব্দিক শাহীন।

নাটকটি নিয়ে নির্মাতার ভাষ্য এরকম, ‘একটা অন্যরকম গল্প বলার চেষ্টা করেছি। সৃষ্টিকে লালন পালনের দায়িত্ব শুধু প্রকৃতির একার নয়, প্রকৃতির প্রতিও আমাদের সমানভাবে যত্নশীল হতে হয়। একজন মানুষ প্রকৃতির আদর্শ বুকে নিয়ে বাঁচার চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। তেমনই একজন মানুষের গল্প বলতে চেয়েছি এই নাটকে।’

‘লতিফ দপ্তরি’তে মোশাররফ করিমের সঙ্গে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি। তাকে দেখা যাবে স্কুল শিক্ষিকার ভূমিকায়। এছাড়া গুরুত্বপূর্ণ একটি চরিত্রে থাকছেন কাজী আনিসুল হক বরুণ।

সম্প্রতি নাটকটির একটি প্রমো প্রকাশ্যে এসেছে। তাতে মোশাররফ করিমের মুখে একটি সংলাপ বিশেষভাবে নজর কাড়ছে দর্শকের। সেটা হলো- ‘এই যে ছোট ছোট ছাওয়াল-পাওয়াল আমাদের স্কুলে, একেকটা কিন্তু তরতাজা চারাগাছ। ঠিকঠাক যদি যত্নআত্তি করা যায়, তাইলে একটা বিশাল বড় মহীরুহে পরিণত হবে। কত মানুষকে ছায়া দেবে।’

নির্মাতা জানান, ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৪৫ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে নাটকটি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button