Bangla News

২ হাজার টাকার পাঞ্জাবি বিক্রি হচ্ছিল ১৩ হাজারে, অতঃপর

জুমবাংলা ডেস্ক: ২ হাজার টাকা দামের পাঞ্জাবি ১২ থেকে ১৩ হাজার টাকায় বিক্রির প্রমাণ পাওয়ায় রাজস্থান ব্র্যান্ডকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৯ এপ্রিল) নগরের প্রর্বতক মোড়ে থাকা রাজস্থানের শো-রুম ম্যানেজারকে এই জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

তিনি জানান, ঈদে চট্টগ্রামে কয়েক লাখ পাঞ্জাবির চাহিদা রয়েছে। এর মধ্যে ইন্ডিয়ান পাঞ্জাবির চাহিদা সবসময়ই বেশি। ব্যাপক এই চাহিদাকে পুঁজি করে বাড়তি টাকা হাতিয়ে নেওয়ার অপচেষ্টায় লিপ্ত চট্টগ্রামের রাজস্থান নামক ব্র্যান্ড। তরুণদের বেশিরভাগই নাকি এখান থেকে পাঞ্জাবি কেনেন। অতিরিক্ত চাহিদার সুযোগ কাজে লাগিয়ে প্রতিষ্ঠানটি বাড়তি টাকা আদায় করছে। অফিযোগ পেয়ে সেখানে অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, কেনা দামের চেয়ে অনেকগুণ বেশি দামে পাঞ্জাবি বিক্রির প্রমাণ পাওয়ায় রাজস্থানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর পাশাপাশি সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে।

প্রতীক দত্ত বলেন, অভিযানে প্রতিষ্ঠানটিতে ভারতীয় বেশকিছু পাঞ্জাবি দেখা যায়। তবে সেগুলোর কোনটিই রাজস্থান আমদানি করেনি। আমদানি সংক্রান্ত কোনো কাগজপত্রও দেখাতে পারেনি প্রতিষ্ঠানটি। যমুনা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে এসব পণ্য আমদানি করা হয়েছে বলে আমাদের জানায় তারা। কিন্তু যমুনা ট্রেডার্সের কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, সব ভ্যাট-ট্যাক্স পরিশোধ করার পর পাঞ্জাবির মূল্য দাঁড়ায় দুই হাজার টাকার কাছাকাছি। সেই পাঞ্জাবি রাজস্থানের আউটলেটে বিক্রি হচ্ছে ৭ কিংবা ৮ হাজার টাকা। এমনকি কোনটা বিক্রি হচ্ছে ১২ থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত। বিষয়টি খুবই উদ্বেগের। নগরীতে রাজস্থানের ১৭টি আউটলেট রয়েছে বলেও জানান তিনি।

আরেক অভিযানে দেশি পাঞ্জাবিতে ‘মেইড ইন ইন্ডিয়া’ লিখে বিক্রি করার দায়ে নগরীর প্রবর্তক মোড়ের আফমি প্লাজার সারতাজ নামের একটি দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button