Bangla News

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের সময়সূচি

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দুই লেগ শেষে সেমিফাইনালের টিকেট পেয়েছে দুটি ইতালিয়ান দল ও একটি করে ইংলিশ ও স্প্যানিশ দল। গেলবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ গত ১৩ বছরে ১১তম বারের মতো কেটেছে সেমিফাইনালের টিকেট। সেমিফাইনালে উত্তীর্ণ হওয়া বাকি তিনদল হলো -ম্যানচেস্টার সিটি, এসি মিলান ও ইন্টার মিলান।

এরই মধ্যে জানা গেছে সেমিফাইনালের প্রতিপক্ষ দলগুলোর নাম ও খেলার সময়সূচি।

গতবারের মতো এবারও সেমিফাইনালে দেখা হয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির। সেবার নিজেদের মাঠে ৪-৩ ব্যবধানে জয়ের পর রিয়ালের মাঠেও ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল সিটি। কিন্তু ৯০ ও ৯১ মিনিটে রদ্রিগোর জোড়া গোলের পর ৯৫ মিনিটে করিম বেনজেমা গোল করলে জয় পায় রিয়াল আর কপাল পোড়ে ম্যানসিটির।

এবার অবশ্য প্রথম লেগ অনুষ্ঠিত হবে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। ৯ মে প্রথম লেগের খেলায় মুখোমুখি হবে দুদল। ফিরতি লেগ ১৭ মে ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে দুই ইতালিয়ান জায়ান্ট এসি মিলান ও ইন্টার মিলান। কোয়ার্টার ফাইনালেও ইতালিয়ান প্রতিপক্ষের বিপক্ষেই খেলেছিল সাতবারের চ্যাম্পিয়নরা। প্রথম লেগে নিজেদের মাঠে নাপোলিকে ১-০ গোলে হারানোর পর দ্বিতীয় লেগে নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করে এসি মিলান। অন্যদিকে ইন্টার মিলান প্রথম লেগে বেনফিকাকে ২-০ গোলে পরাজিত করে এগিয়ে ছিল সেমিফাইনালে ওঠার লড়াইয়ে। দ্বিতীয় লেগে অবশ্য বেনফিকা প্রাণপণে লড়ে ৩-৩ গোলে ড্র করে। ৫-৩ গোলের ব্যবধানে সেমিফাইনাল নিশ্চিত হয় ইন্টারের।

১০ মে সান সিরোতে সেমিফাইনালের প্রথম লেগের খেলায় মুখোমুখি হবে দুই নগর প্রতিদ্বন্দ্বী। আর ফিরতি লেগের খেলা একই মাঠে ১৬ মে অনুষ্ঠিত হবে।

সেমিফাইনালের সময়সূচি-
রিয়াল মাদ্রিদ বনাম ম্যানচেস্টার সিটি (প্রথম লেগ) – মঙ্গলবার (৯ মে) – রাত ১টা
এসি মিলান বনাম ইন্টার মিলান (প্রথম লেগ) – বুধবার (১০ মে) – রাত ১টা
ইন্টার মিলান বনাম এসি মিলান (দ্বিতীয় লেগ) – মঙ্গলবার (১৬ মে) – রাত ১টা
ম্যানচেস্টার সিটি বনাম রিয়াল মাদ্রিদ (দ্বিতীয় লেগ) – বুধবার (১৭ মে) – রাত ১টা

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button