Bangla News

ঈদযাত্রার শেষদিনে চলবে শতাধিক ট্রেন

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ট্রেনের বিশেষ সার্ভিস চলছে। ঈদযাত্রার শেষ দিনে কমলাপুর স্টেশন থেকে আন্তনগর ও লোকাল মিলে মোট ৫৫ জোড়া ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে চলাচল করবে বলে জানা গেছে। এ ছাড়া কয়েক জোড়া স্পেশাল ট্রেনের ব্যবস্থা রাখা হয়েছে। ঈদের দিনেও চলবে বিশেষ ট্রেন।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে।

এবার প্রথমবারের মতো ট্রেনে ঈদযাত্রার শতভাগ অগ্রিম টিকিট অনলাইনে বিক্রি করা হয়। এর ফলে যাত্রীদের টিকিট কিনতে ভোগান্তিতে পড়তে হয়নি। যাত্রীরা ঘরে বসেই অনলাইনে টিকিট কিনতে পেরেছেন। ঈদযাত্রার শেষদিন হওয়ায় শুক্রবার কমলাপুর স্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। তবে কেউ টিকিট ছাড়া স্টেশনে প্রবেশ করতে পারছেন না। টিকিট না থাকলে তাকে তাৎক্ষণিকভাবে স্ট্যান্ডিং টিকিট কেটে স্টেশনে প্রবেশ করতে হচ্ছে।

এছাড়া এবার ঈদযাত্রায় উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসা সাতটি ট্রেন গত ১৭ এপ্রিল থেকে রাজধানীর বিমানবন্দর স্টেশনে থামছে না। ট্রেনগুলো সরাসরি কমলাপুর স্টেশনে চলে আসছে। ঈদযাত্রায় ট্রেনের শিডিউল বিপর্যয় ঠেকাতে এমন উদ্যোগ নেয় বাংলাদেশ রেলওয়ে। শুক্রবার পর্যন্ত ঢাকাগামী একতা এক্সপ্রেস, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, আজ শেষ দিন হওয়ায় যাত্রীদের চাপ অনেক বেশি। তবে শৃঙ্খলার মধ্য দিয়ে সবাই স্টেশনে প্রবেশ করছেন। যাত্রীরা খুশি।

প্রসঙ্গত, এবার ঈদযাত্রায় আন্তনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় গত ৭ এপ্রিল থেকে। ওইদিন বিক্রি হয় ১৭ এপ্রিলের টিকিট। এরপর ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রি হয় ২১ এপ্রিলের টিকিট। প্রতিদিন আন্তনগর ট্রেনে টিকিট ও স্ট্যান্ডিং টিকিট মিলে প্রায় ৬০ হাজারের অধিক যাত্রী ঢাকা ছাড়ছেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button