Bangla News

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

তাপপ্রবাহে অস্থির হয়ে পড়েছিল রাজধানীবাসী। বিপর্যস্ত হয়ে পড়েছিল জনজীবন। অবশেষে কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা পেয়েছে ঢাকাবাসী। শুক্রবার (২১ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীসহ আশপাশের এলাকায় বৃষ্টির দেখা মিলেছে।

শুক্রবার সকালেই আবহাওয়া অফিস জানিয়েছিল, আজ বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার (২১ এপ্রিল) ও শনিবার সারা দেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। এ সময়ে তাপমাত্রা কিছুটা কমতে পারে।

বুলেটিনে জানানো হয়, আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। অন্যদিকে ঢাকা, খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙ্গামাটি, বান্দরবন, ভোলায় তাপপ্রবাহ অব্যাহত থাকবে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৮, রাজশাহীতে ৪২ দশমিক ৫, রংপুরে ৩৭ দশমিক ৪, ময়মনসিংহে ৩৫ দশমিক ৪, সিলেটে ৩৭ দশমিক ৪, চট্টগ্রামে ৩৭ দশমিক ৩ এবং বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী শনিবার থেকে সারা দেশে বৃষ্টি বেড়ে তাপপ্রবাহের দাপট কমতে পারে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button