Bangla News

তিনদিনে ঢাকা ছেড়েছেন সাড়ে ৫৩ লাখ সিমধারী

জুমবাংলা ডেস্ক : মুসলিম সম্প্রদায়ের বৃহত্তম উৎসব ঈদুল ফিতরে প্রতি বছরের মতো এবারও বিপুল সংখ্যাক মানুষ প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে ঢাকা ছেড়েছেন।

ঈদের ছুটি শুরুর আগের দিন মঙ্গলবার থেকে তিন দিনে বিভিন্ন মোবাইল অপারেটরের সাড়ে ৫৩ লাখের বেশি গ্রাহক ঢাকা ছেড়েছেন।শুক্রবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এক ফেসবুক পোস্টে এ তথ্য জানান।

মন্ত্রীর দেওয়া তথ্যমতে, ১৮, ১৯, ২০ এপ্রিল (মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার) এ তিনদিনে ঢাকা ছেড়েছেন ৫৩ লাখ ৫৪ হাজার ৮৩২ সিমধারী। একই সময়ে ঢাকায় এসেছে ১৯ লাখ পাঁচ হাজার ৯০২ সিমধারী।

২০ এপ্রিল মোবাইল অপারেটরের হিসাবে গ্রামীণফোনের ৮ লাখ ২৫ হাজার ৯৪৪টি, রবির ৭ লাখ ৫৪ হাজার ৪৮২টি, বাংলালিংকের ৮ লাখ ২৮ হাজার ৯৬টি এবং টেলিটকের ৪৫ হাজার ৩৮৭টি।

১৯ এপ্রিল ঢাকা ছেড়েছে গ্রামীণফোনের ৫ লাখ ৭৯ হাজার ৮৭৮টি সিম, রবির ৪ লাখ ১৬ হাজার ৯৫৫টি, বাংলালিংকের ৬ লাখ ৫৮ হাজার ২৫২টি, টেলিটকের ১৭ হাজার ৫৬০টি সিম।

১৮ এপ্রিল গ্রামীনফোনের ৩ লাখ ৩৪ হাজার ২৯৫টি, রবির ৩ লাখ ২ হাজার ২৮৪, বাংলালিংকের ৫ লাখ ৭৩ হাজার ৫০৯টি এবং টেলিটকের ১৮ হাজার ১৯০।

মন্ত্রী জানিয়েছেন, এই সিমের হিসাব করে মানুষের ঢাকা ছাড়ার প্রকৃত হিসাব পাওয়া সম্ভব নয়। কারণ, এটা কোনোভাবেই বাড়িফেরা মানুষের ‘প্রকৃত সংখ্যা’ নয়।

মোবাইল ফোনবিহীন শিশুরা এই হিসাবের বাইরে রয়ে গেছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর হিসাবে, দেশে ১৪ বছরের কম বয়সীর সংখ্যা মোট নাগরিকের ২৭ দশমিক ৭ শতাংশ।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button