Bangla News

কেমন চমক দেখালো সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’?

বিনোদন ডেস্ক : হাওয়ায় স্লো মোশনে উড়ছে কালো রঙের লেদার জ্যাকেট। চারদিক স্তব্ধ। ঘড়িতে সেকেন্ডের কাঁটা এগিয়ে যাচ্ছে ক্রমশ। সকলে অপেক্ষা করে রয়েছেন গ্র্যান্ড এন্ট্রির। নিস্তবদ্ধতা ভেঙে হঠাৎ হলে সিটি এবং হাততালির শব্দ। কারণ একটাই। পর্দায় তখন তাঁদের ‘ভাইজান’ চলে এসেছেন।

চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে সালমানের জুটি দেখে মুগ্ধ সালমান অনুরাগীরা। দিন গুনছিলেন ইদের। চার বছর ধরে বড় পর্দায় শুধুমাত্র সালমানের ছবির জন্যই অপেক্ষা করছিলেন তাঁরা। অনুরাগীদের নিরাশও করেননি অভিনেতা। আগের বছরেই নিজের নতুন ছবির ঘোষণা করে দিয়েছিলেন। তামিল ছবি ‘বীরম’-এর হিন্দি রিমেক করবেন বলে জানান তিনি। তবে এ বার আর ওটিটি প্ল্যাটফর্মে নয়। ২১ এপ্রিল, শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেল ফারহাদ সামজি পরিচালিত সালমানের নতুন ছবি ‘কিসি কা ভাই কিসি কি জান’। সালমান ছাড়াও এই ছবিতে রয়েছেন একাধিক নতুন মুখ। কিন্তু ইদের উপহার হিসাবে পর্দায় আদৌ জমল কি ‘ভাইজানের’ সিনেমা?

বহু দিন পর পর্দায় ফিরলেন সালমান। সেই কারণেই কি সিনেমাযাপনের চেয়ে ‘সালমানযাপন’ বেশি হল এই ছবিতে? চমক দেওয়ার সুযোগ কোথাও যেন একচুলও ছাড়তে দেখা গেল না অভিনেতাকে। গ্র্যান্ড এন্ট্রি থেকে শুরু করে জোরদার সংলাপ— সবই যেন ‘সিটি মার’ মুহূর্ত। তবে অভিনেতা যদি প্রতিনিয়ত নিজের পিঠ নিজেই চাপড়াতে থাকেন, তা হলে তা বিরক্তির কারণ হয় বইকি। তামিল ছবির অনুকরণ হলেও ছবির প্রয়োজনে চিত্রনাট্যের মধ্যে বদল এনেছেন পরিচালক। বদল এসেছে সালমানের লুকেও। চিত্রনাট্যের প্রয়োজনে কখনও লম্বা চুলে, কখনও ছোট চুলে, কখনও বা শার্টলেস লুকেও পর্দায় দেখা গিয়েছে অভিনেতাকে।

ফ্যামিলি ড্রামার সঙ্গে অ্যাকশন ঘরানার পুরোদস্তুর মিশেল ঘটেছে ছবিতে। কিন্তু সব কিছুই যেন প্রয়োজনের তুলনায় অতিরিক্ত। সালমানের বিপরীতে অভিনয় করতে দেখা যায় পূজা হেগড়েকে। ভাগ্যলক্ষ্মীর চরিত্রে সাবলীল অভিনয় করেছেন তিনি। পূজা ছাড়াও এই ছবিতে রয়েছেন দগ্গুবতী ভেঙ্কটেশ, জগপতি বাবুর মতো একাধিক দক্ষিণী অভিনেতা। অতিথিশিল্পী হিসাবে দেখা যাবে রাম চরণকেও। সকলেই নিজেদের চরিত্র পর্দায় নিপুণ ভাবে ফুটিয়ে তুলেছেন। এই ছবিতে সালমান তাঁর ছবির পুরনো নায়িকাদেরও সুযোগ দিয়েছেন। ভাগ্যশ্রী এবং ভূমিকা চাওলাকে
পর্দায় ক্ষণিকের জন্য দেখেও ভাল লাগে। যদিও চিত্রনাট্যের খাতিরে তাঁদের চরিত্রবিন্যাসের উপর তেমন গুরুত্ব দেওয়া হয়নি। ভাগ্যশ্রীর পাশাপাশি ছবিতে চমক দিতে উপস্থিত ছিলেন অভিনেত্রীর স্বামী হিমালয় দাসানি এবং তাঁর পুত্র অভিমন্যু দাসানি। সালমানের কেরিয়ারের প্রথম ছবি ‘ম্যায়নে প্যার কিয়া’কে ট্রিবিউটও জানানো হয়েছে এই ছবিতে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button