Bangla News

কষ্ট করতে ইচ্ছা হয় না? এই চলে যান এই চার দেশে, এখানে থাকার জন্য দেওয়া হচ্ছে বাড়ি-গাড়ি

ট্রাভেল ডেস্ক : নানা কারণে দেশের জনসংখ্যা কমে গেছে। জনসংখ্যা বৃদ্ধি করতে হবে। তাই নিজের দেশের নাগরিক সংখ্যা বাড়াতে একাধিক লোভনীয় অফার দিচ্ছে তারা। সেদেশে থাকলে অর্থ, বাড়ি, গাড়ি সবই দেবে সরকার। তাহলে দেশগুলি সম্পর্কে জেনে নিতে পারেন।

আরামে জীবনযাপনের জন্য অর্থের প্রয়োজন। আর অর্থ আসবে পরিশ্রমের বিনিময়ে। কম পরিশ্রমে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করে বাড়ি, গাড়ি, ব্যাঙ্ক ব্যালেন্সের স্বপ্ন অনেকেই দেখেন। কিন্তু প্রায়ই দেখা যায় যে, প্রচুর পরিশ্রমের বিনিময়েও উপার্জন হচ্ছে অনেক কম। তাতে স্বপ্ন পূরণ তো দূরের কথা, দৈনিক চাহিদাও কখনও কখনও পূরণ করা যায় না। কিন্তু যদি এমন হয় যে, পরিশ্রম হচ্ছে খুব কম, অথচ পরিবর্তে বাড়ি, গাড়ি, বিলাসবহুল জীবন সবই পেয়ে যাচ্ছেন অনায়াসে। তাহলে? তাহলে তো কথাই নেই। কিন্তু কীভাবে এসব সম্ভব।

বেশ কয়েকটি দেশ তাদের নাগরিকত্ব গ্রহণের বিনিময়ে দারুণ সব অফার দিচ্ছে। সেদেশে থাকলে অর্থ, বাড়ি, গাড়ি সবই দেবে সরকার। তাহলে দেশগুলি সম্পর্কে জেনে নিতে পারেন। নানা কারণে সেসব দেশের জনসংখ্যা কমে গেছে। জনসংখ্যা বৃদ্ধি করতে হবে। তাই নিজের দেশের নাগরিক সংখ্যা বাড়াতে এধরনের একাধিক লোভনীয় অফার দিচ্ছে তারা।

মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্মন্ট
ভার্মন্ট আমেরিকার একটি পার্বত্য রাজ্য। এখানকার প্রাকৃতিক দৃশ্য এতই সুন্দর যে পর্যটকরা সেখানে বেড়াতে গিয়ে প্রায়ই বসতি স্থাপনের জন্য ব্যাকুল হয়ে ওঠেন। এই রাজ্য চেডার পনির এবং জনপ্রিয় বেন অ্যান্ড জেরির আইসক্রিম উৎপাদনের জন্য বিখ্যাত। প্রাকৃতিক সৌন্দর্যের কারণেই ভার্মন্ট পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু এই অপূর্ব সুন্দর স্থানটিতে নাগরিকের সংখ্যা মাত্র ৬,২০,০০০। এই কারণেই এই স্থানে রিমোট ওয়ার্কার গ্রান্ট প্রোগ্রাম আবেদনকারীদের দুই বছরের জন্য প্রায় ৭.৪ লক্ষ টাকা দিচ্ছে সরকার। এই রাজ্যে বাস করলে এবং সেখানে থেকে কাজ করলে ভার্মন্ট লোকজনকে ৮,২০,৭২৫ টাকা করে দেয়।

আলাস্কার সুন্দর পর্বতমালার মাঝে থাকুন
ভয়ানক গরমের হাত থেকে বাঁচতে কেউ যদি তুষার, শীতর খোঁজ করেন বা শীতের আরামদায়ক জীবনযাপন পছন্দ করেন, তাহলে তিনি আলাস্কায় বসবাস শুরু করতে পারেন। এখানকার ঠান্ডা তরতাজা বাতাস আপনার মন জয় করে নেবে। আর তার চেয়েও ভালো কথা হল, এখানে স্থায়ীভাবে বসবাসের জন্য এই রাজ্যটি লোকদের অর্থ প্রদান করছে। আলাস্কার জনসংখ্যা অনেকটা হ্রাস পেয়েছে। তাই আলাস্কার সরকার প্রাকৃতিক সম্পদের খনি থেকে বাসিন্দাদের আয় প্রদান করে। এখানে প্রত্যেক ব্যক্তিকে প্রতি বছর প্রায় দেড় লাখ টাকা দেওয়া হয়, এই শর্তে যে তাঁকে কমপক্ষে এক বছর সেখানে থাকতে হবে।

সুইজারল্যান্ডের সেই শহরটি…
সুইজারল্যান্ডের আলবিনন শহরও জনসংখ্যা বাড়াতে মানুষকে অর্থ দিচ্ছে। এখানকার সরকার ৪৫ বছরের কম বয়সী ব্যক্তিদের ২০ লক্ষ টাকা করে দেয় এবং শিশুদের দেয় ৮ লক্ষ টাকা। আর শর্ত হল সেখানে কম করে ১০ বছর বসবাস করতে হবে। বর্তমানে এই শহরের জনসংখ্যা মাত্র ২৪০ জন।

স্পেনের পোঙ্গা শহর
স্পেনের পোঙ্গা শহরটি সদ্য বিবাহিত দম্পতিদের কাছে স্বর্গের চেয়ে কম কিছু নয়। এখানে গেলে সেখানকার সরকার আপনাকে দুই লক্ষ ৬৮ হাজার টাকা দিতে প্রস্তুত। পোঙ্গা একটি খুব সুন্দর এবং দর্শনীয় শহর। এখানে থাকার জন্যও অনেক সুন্দর সুন্দর জায়গা আছে। যদি কারও সন্তান থাকে, তাহলে সরকার তাঁকে আলাদাভাবে অর্থ প্রদান করবে। এখন পর্যন্ত এখানকার জনসংখ্যা প্রায় ৮৫১ জন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button