Bangla News

ঈদে ছবি তোলার সময় নিজেকে আরও সুন্দর দেখাবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক : ঈদের নতুন পোশাক পরে ছবি না তুললে কী হয়! সুন্দর ও আকর্ষণীয় ছবি পেতে কতজনই না কত ধরনের ট্রিকস ব্যবহার করেন। সবাই এখন নিজেদের ছবি নানাভাবে এডিট করে মনের মতো করার চেষ্টা করেন।

তবে কিছু টিপস মানলে আপনি কিন্তু অব সহজেই পেতে পারেন আকর্ষণীয় ছবি। চলুন তবে জেনে নিই সেগুলো-

১। ছবি তোলার সময় কখনো সরাসরি ক্যামেরার দিকে তাকাবেন না। লেন্সের ঠিক ওপরে তাকান।

২। ডাবল চিন বা গলার ভাঁজ এড়াতে মাথা সামান্য কাত করুন। এ ছাড়া আপনার জিহ্বা একটু ওপরের অংশে ধরে রাখুন। এতেও ডাবল চিন দেখাবে না ছবিতে।

৩। সব সময় সোজা ভঙ্গিতে ছবি তুলুন। এতে আপনাকে আরও আকর্ষণীয় ও আত্মবিশ্বাসী দেখাবে। এ জন্য পিঠ সোজা রাখুন। নারীরা হিল পরে ছবি তুলুন। এতে শরীর এমনটিতেই সোজা থাকে।

৪। তবে ক্যামেরার সামনে সোজা হয়ে দাঁড়াবেন না, যেন দেখে মনে হয় আপনি গ্রেফতার হয়েছেন। মডেল পোজে দাঁড়ানোর চেষ্টা করুন।

৫। ক্যামেরা একটু নিচ থেকে ধরা হলে আপনাকে কেবল লম্বা দেখাবে না বরং আরও পাতলা দেখাবে। সব সময় ফটোগ্রাফারকে বলবেন তিনি যেন পেট বরাবর ধরে ছবি তোলেন। তাহলে আপনার পা লম্বা ও হাইট বেশি মনে হবে।

৬। ছবি তোলার সময় সর্বদা আলোর মুখোমুখি হন। আলো থেকে দূরে মুখ করা আপনার মুখে ছায়া তৈরি করতে পারে। এতে ছবি ভালো আসবে না। বিভিন্ন লাইটের চেয়ে ছবির জন্য প্রাকৃতিক আলো বেছে নিন।

৭। বিভিন্ন উৎসব বা অনুষ্ঠানে ভালো ছবি পেতে মানানসই রং ও পোশাক বেছে নিন। কোন রং বা প্রিন্ট পরবেন তা বেছে নেয়ার সময় আপনার চুলের রংও বিবেচনা করুন। কারণ পোশাকের সঙ্গে চুলের রং ঠিক না হলে ছবিও ভালো আসবে না।

৮। এসপিএফ ফাউন্ডেশন বা বিবি ক্রিম ব্যবহার করা এড়িয়ে চলুন। এর ফলে ছবিতে আপনাকে সাদাটে দেখাবে। এ ছাড়া কমলা রঙের লিপস্টিক আবার দাঁতে হলুদ আভা দেয়। তাই সেগুলো পরা এড়িয়ে চলুন বা ছবির জন্য আপনার ঠোঁট বন্ধ রেখে মুচকি হাসুন।

৯। ছবিতে কখনো মুখ বেশি বড় করে বা ঠোঁট খোলা রেখে হাসবেন না, যাতে আপনার মাড়ি দেখা যায়। কীভাবে হাসলে আপনার ছবি সুন্দর আসবে তা পরীক্ষা করতে আয়নার সামনে পোজ দিয়ে দেখুন।

১০। বসে ছবি তোলার ক্ষেত্রে ঝুঁকে না বসে বরং মেরুদণ্ড সোজা রেখে বসুন। যেন দেখে মনে হয় আপনি আরামে বসে আছেন। আড়ষ্ট কিংবা শক্ত হয়ে বসবেন না এতে ছবিতেও তা প্রকাশ পাবে।

১১। মুখে বেশি মেকআপ করলে ঘাড়েও করুন। না হলে মুখের সঙ্গে ঘাড়ের রং মিলবে না ছবিতে।

১২। ভালো ছবি পেতে অবশ্যই চোখের মেকআপ করুন। একেবারেই চোখ না সাজালেও কাজল কিংবা মাশকারা ব্যবহার করতে ভুলবেন না। এতে আপনার চোখ আরও বড় ও আকর্ষণীয় দেখাবে।

১৩। ফ্রিজি চুলও কিন্তু আপনার পুরো লুককেই নষ্ট করে দিতে পারে। এ জন্য সুন্দর ছবি পেতে হলে চুলগুলোরও যত্ন নিতে হবে।

১৪। আপনি আত্মবিশ্বাসী কি না তা কিন্তু ছবি দেখে খুব সহজেই টের পাওয়া যায়। তাই ছবি তোলার সময় কনফিডেন্ট থাকুন।

১৫। খেয়াল করলে দেখবেন, শিশুদের ছবি বড়দের চেয়ে সুন্দর হয়। এর পেছনের মূল কারণ হলো, তারা যে অনুভূতি প্রকাশ করে ছবিতেও তা ফুটে ওঠে। এ জন্য ছবি তোলার সময় মন ভালো রাখুন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button