Bangla News

তারকা-সন্তানদের পড়াশোনার দৌড় কত দূর

বিনোদন ডেস্ক : তারকাদের জীবন যাপন নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। তারকা সন্তানদের নিয়েও আগ্রহ কম নয়- তারা কী ধরনের পোশাক পরেন, কেমন খাবার খান, কার সঙ্গে ঘোরাফেরা করেন ইত্যাদি। বলিউডের অনেক তারকার সন্তান অভিনয়ে নাম লিখিয়েছেন। নানা কারণে আলোচনায় থাকেন তারা। কিন্তু তারকা সন্তানদের পড়াশোনার দৌড় কার কত দূর? চলুন জেনে নিই—

সারা আলী খান

সাইফ আলী খান-অমৃতা সিংয়ের মেয়ে সারা আলী খান। মুম্বাইয়ের বেসান্ট মন্টেসরি স্কুলে পড়াশোনা করেছেন। এরপর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে ইতিহাস ও রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি লাভ করেছেন।

জাহ্নবী কাপুর

শ্রীদেবী-বনি কাপুর দম্পতির বড় মেয়ে জাহ্নবী কাপুর। মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। অভিনয়ে পা রাখার আগে লি স্ট্রাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউট ক্যালিফোর্নিয়া থেকে অভিনয় বিষয়ে কোর্স করেন।

আরিয়ান খান

শাহরুখ খান-গৌরী খান দম্পতির বড় ছেলে আরিয়ান খান। মার্কিন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া থেকে ফিল্ম মেকিং এবং রাইটিং বিষয়ে কোর্স করেছেন। তা ছাড়া একই বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সিনেমাটিক আর্টস থেকে ফাইন আর্টস, সিনেম্যাটিক আর্টস, ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রোডাকশনে স্নাতক ডিগ্রি লাভ করেন।

ইব্রাহিম আলী খান

সাইফ আলী খান-অমৃতা সিংয়ের পুত্র ইব্রাহিম আলী খান। মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। এরপর লন্ডনের একটি বোর্ডিং স্কুলে পড়াশোনা করেন তিনি।

সুহানা খান

শাহরুখ খানের মেয়ে সুহানা খান। মুম্বাইয়ের ধীরুভাই আম্বানী ইনস্টিটিউশন থেকে পড়াশোনা শেষ করে ব্রিটেনের আরডিংলে কলেজে পড়াশোনা করেন সুহানা। তারপর পাড়ি জমান যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে। সেখানে নিউ ইয়র্ক ইউনিভার্সিটি থেকে ফিল্ম স্টাডিজ বিষয়ে পড়াশোনা শেষ করেছেন তিনি।

অনন্যা পাণ্ডে

বলিউড অভিনেতা চাঙ্কি পাণ্ডের মেয়ে অনন্যা পাণ্ডে। এরই মধ্যে অভিনয়ে পা রেখেছেন তিনি। তার আগে মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। তারপর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি।

খুশি কাপুর

শ্রীদেবী-বনি কাপুর দম্পতির ছোট মেয়ে খুশি কাপুর। বড় বোন জাহ্নবী কাপুরের মতো মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। এরপর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ফিল্ম একাডেমি থেকে অভিনয় বিষয়ে কোর্স করেন তিনি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button