Bangla News

‘গরিবের কসাইখানায়’ ১০ টাকায় এক কেজি গরুর মাংস

জুমবাংলা ডেস্ক: ঈদের দিন মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে ‘গরিবের কসাইখানায়’ এবারও পাওয়া গেলে ১০ টাকায় এক কেজি গরুর মাংস।

ঈদের আনন্দকে ভাগ করে নিতে টঙ্গিবাড়ী উপজেলার কামারখাড়া স্কুল মাঠে ব্যতিক্রমী এই আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশন।

শনিবার সকাল ১০টায় উপজেলার কামারখাড়া স্কুল মাঠে ১০ টাকার বিনিময়ে নিম্ন আয়ের সাড়ে তিনশ’ পরিবারকে এক কেজি গরুর মাংস দেওয়া হয়েছে। গত ঈদুল ফিতরেও এ কসাইখানা বাসানো হয়েছিল। এছাড়া রমজানের শুরুতে ১০ টাকায় ইফতার বাজারের আয়োজন করে সংগঠনটি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য রিয়াদ হোসাইন বলেন, ঈদের দিন সাড়ে তিনশ পরিবারের আনন্দকে দ্বিগুণ করতে পেরে আমরা আনন্দিত। সংগঠনের সদস্যদের মাসিক চাঁদা ও অনুদান দিয়ে আমাদের এ ছোট আয়োজন। তবে আমাদের পরিকল্পনা আরও বড় ছিল। আর্থিক সংকটের কারণে যা পরিপূর্ণ বাস্তবায়ন করা সম্ভব হয়নি। আমরা প্রত্যাশা করি, আগামীতে সকলের সহযোগিতায় আরও বেশি সংখ্যক পরিবারের পাশে থাকতে পারব।

সংগঠনের সভাপতি আবু বকর সিদ্দিক হিরা বলেন, বাজারে মাংসের দাম ৭৫০ থেকে ৮০০ টাকা। সমাজের নিম্ন আয়ের মানুষের পক্ষে এত দামে কেনা সম্ভব নয়। তাই আমরা তাদের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করে নিতে এমন আয়োজন করেছি। ঈদের দিন আয়োজন করার মূল লক্ষ্য ছিল বিত্তবানদের মতো তারাও যেন এ দিন বাজার থেকে মাংস কেনার অনুভূতি লাভ করেন। তাদের মুখে তৃপ্তির হাসি দেখে এ রকম আয়োজন করতে আমরা আরও উৎসাহ পাই।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button