Bangla News

আমেরিকায় সরিষার তেলে রান্না নিষিদ্ধ!

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকায় সরিষার তেলে রান্না নিষিদ্ধ! শুনতে অবাক লাগলেও সম্প্রতি এমনই তথ্য দিয়েছেন আনন্দবাজার অনলাইনের বছরের সেরা পুরস্কার পাওয়া রনি মজুমদার।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ভারতীয় অভিনেত্রী রাইমা সেনের সঙ্গে আলাপচারিতায় আনন্দবাজার অনলাইনের বছরের সেরা পুরস্কার পাওয়া রনি মজুমদার এ কথা বলেন।

রনি মজুমদার আমেরিকায় প্রবাসী জীবন কাটাচ্ছেন। আমেরিকার নিউইয়র্ক শহরে তার একটি রেস্তোরাঁ রয়েছে। সেই রেস্তোরাঁয় কলকাতার সব জনপ্রিয় খাবার খাওয়ানো হয় নিউইয়র্কের বাসিন্দাদের।

তিনি এ বছর জিতেছেন আনন্দবাজার অনলাইনের বছরের সেরা পুরস্কার। ৩৯ বছরের রনিকে পুরস্কার তুলে দেন অভিনেত্রী রাইমা সেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানেই রনি জানান, ২৩ বছর ধরে তিনি নিউইয়র্কে আছেন। আনন্দবাজার অনলাইনের তরফে এমন পুরস্কার পেয়ে তিনি আপ্লুত।

ওই সময় অভিনেত্রী রাইমা রনিকে প্রশ্ন করেন, দক্ষিণী পদ রান্নার সময় তিনি কি নারকেল তেল এবং বাঙালি পদ রান্নার সময় সরিষার তেল ব্যবহার করেন?

এমন প্রশ্ন শুনেই হেসে ফেলেন রনি। জানান, আমেরিকায় সরিষা তেল কেবল ‘এক্সটার্নাল ইউজ’ (বাহ্যিকভাবে ব্যবহার) হয়, রান্না করা যায় না। রান্নায় অন্যান্য তেল ব্যবহৃত হলেও বাঙালি রসনাতৃপ্তির সরিষার তেল দিয়ে রান্না সেখানে নিষিদ্ধ।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button