Bangla News

ভারত-চিন সীমান্তে মুরগি ডিম পাড়লে তা কোন দেশের হবে? এমন প্রশ্নে যে উত্তর

একদম ছোট থেকেই ধাঁধা (Puzzle) সমাধান করেননি এমন মানুষ রীতিমতো খুঁজে পাওয়া মুশকিল। মূলত, আমরা এমন কিছু প্রশ্নও সচরাচর শুনতে পাই যেগুলির উত্তর দিতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটে যায় সবার। এমনকি, বর্তমান সময়ে সেইসব প্রশ্নের উত্তর আবার বিভিন্ন সরকারি-বেসরকারি চাকরির ইন্টারভিউতেও (Interview) জানতে চাওয়া হয় প্রার্থীদের কাছে।

মূলত, ওইসব প্রশ্নগুলির মাধ্যমে প্রার্থীদের IQ যাচাই করা সম্ভব হয়। এদিকে, IAS-এর ইন্টারভিউতেও এহেন প্রশ্ন করা হয়। যার উত্তর দিতে গিয়ে বেশ বেগ পেতে হয় প্রার্থীদের। আর সেই কারণেই এটি দেশের অন্যতম কঠিন পরীক্ষা হিসেবেও বিবেচিত হয়।

এদিকে, বর্তমান সময়ে অবশ্য এহেন প্রশ্নগুলি নিয়ে বেশ আলোচনা হয় সর্বত্র। এমনকি, কিছু কিছু প্রশ্নের উত্তর এমন হয় যেগুলি জানার পর রীতিমতো অবাক হয়ে যান সকলেই। তাই, ইন্টারভিউতে হঠাৎ এমন প্রশ্ন করা হলে সেগুলির উত্তর খুব সহজ হলেও সেই মুহূর্তে মাথায় আসেনা।

উল্লেখ্য যে, ধাঁধার পাশাপাশি সাধারণ জ্ঞান সম্পর্কিত কিছু প্রশ্নও কিন্তু ইন্টারভিউতে করা হয়। সেক্ষেত্রে প্রার্থীদের পারিপার্শ্বিক জ্ঞানের বিষয়টি যাচাই করা যায়। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আমরা ঠিক সেইরকমই কিছু প্রশ্ন তুলে ধরলাম। কোনো ইন্টারভিউতে যাওয়ার আগে এই প্রশ্নগুলিতে চোখ বুলিয়ে নিলে এগুলি আপনাকে সাহায্য করতে পারে।

প্রশ্ন ১: কোন দেশের গণপরিবহণে সম্পূর্ণ বিনামূল্যে পরিষেবা দেওয়া হয়?
উত্তর: লুক্সেমবার্গ।

প্রশ্ন ২: কোন দেশে সাপ পাওয়া যায় না?
উত্তর: নিউজিল্যান্ড।

প্রশ্ন ৩: ভারত-চিন সীমান্তে কোনো মুরগি ডিম পাড়লে ডিমটি কার হবে?
উত্তর: মুরগির।

প্রশ্ন ৪: গোলাপ, লিলি ও পদ্মের মধ্যে মিল কোথায়?
উত্তর: এগুলির সবগুলিই ফুল।

প্রশ্ন ৫: ভারতে প্রথম আধার কার্ডটি কাকে দেওয়া হয়েছিল?
উত্তর: মহারাষ্ট্রের বাসিন্দা রঞ্জনা সোনাওয়ানেকে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button