Bangla News

বিভিন্ন এলাকায় ছড়িয়েছে গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হতে অনুরোধ

ঢাকার বিভিন্ন স্থানে গ্যাসের গন্ধ পাওয়া গেলেও তাতে আতঙ্কিত না হতে রাজধানীবাসীকে পরামর্শ দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

সোমবার রাতে ঢাকার বিভিন্ন স্থানে প্রাকৃতিক গ্যাসের ঝাঁঝাল গন্ধ পেয়ে নগরবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস পেতে থাকে একের পর এক ফোন।

এই পরিস্থিতিতে মন্ত্রণালয়ের ফেইসবুক পাতায় মধ্যরাতে এক বিশেষ ঘোষণায় বলা হয়- “ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে৷

“তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে৷ নগরবাসীকে আতঙ্কিত না হবার পরামর্শ।”

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ফেইসবুক পাতায়ও এই ঘোষণা শেয়ার করে লিখেছেন, “নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি।

“ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরই মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।”

ঢাকায় গ্যাস বিতরণকারী কোম্পানি তিতাসের পরিচালক (অপারেশন) সেলিম মিয়া সমস্যার কারণ ব্যাখ্যা করে রাত সোয়া ১২টায় বলেন, “নরসিংদী থেকে ডেমরা পর্যন্ত গ্যাসের একটি লাইন বন্ধ ছিল। সেই লাইনটা চালুর পর হঠাৎ করে ইম্প্যাক্টটা একটু বেশি পড়েছে।”

কাজ চলার কথা জানিয়ে তিনি বলেন, “পুরো পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আতঙ্কিত হওয়ারও কোনো কারণ নেই। আধা ঘণ্টার মধ্যে সবকিছু ঠিক হয়ে যাবে।”

এর আগে রাত ১০টার পর থেকে রামপুরা, বনশ্রী, তেজগাঁও, মহাখালী, রাজাবাজার, হাজারীবাগসহ বিভিন্ন এলাকা থেকে গ্যাসের গন্ধে উদ্বেগাকূল নগরবাসীর ফোন পাওয়ার কথা জানান ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তারা।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন বলেন, “আমরা সংশ্লিষ্ট জায়গাগুলোতে আমাদের টিম পাঠিয়েছি, পাঠাচ্ছি।”

যারা ফোন করছেন, তারা বলছেন, পাইপলাইন থেকে গ্যাস ‘লিক’ করার পর যে গন্ধ ছড়িয়ে পড়ে, তা পাওয়া যাচ্ছে।

বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকিং করে এই সময়ে গ্যাসের চুলা বন্ধ রাখার আহ্বানও জানানো হচ্ছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button