Bangla News

ঈদের পর হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানি শুরু

জুমবাংলা ডেস্ক: দিনাজপুরের হিলি স্থলবন্দর টানা ছয়দিন বন্ধ থাকার পর বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি ফের শুরু হয়েছে। আজ বেলা পৌনে ১২টায় ভারত থেকে আমদানিকৃত বিভিন্ন পণ্যবাহী ট্রাক প্রবেশের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়।

বন্দরের বাংলা হিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৯ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত হিলি স্থলবন্দর দিয়ে দুই দেশের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ ছিল। ফলে এ কয়দিন বন্দর দিয়ে আমদানি-রপ্তানি হয়নি।

আজ বেলা পৌনে ১২টায় ভারত থেকে বিভিন্ন পণ্যবাহী ট্রাক হিলি স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করতে শুরু করেছে। এর ফলে হিলি স্থলবন্দর ব্যবহারকারীদের মধ্যে কর্মচাঞ্চলতা ফিরে এসেছে।

বন্দরের কর্মরত শ্রমিক নুর আলম ও সিদ্দিক জানান, ঈদে পোর্ট বন্ধ হয়ে যাওয়ায় আমাদের কাছে যা টাকা-পয়সা ছিল তা কেনাকাটায় শেষ হয়ে গেছে। ঈদের পরে সংসারে টান যাচ্ছিল। আজ থেকে পোর্ট চালু হয়েছে। তাই সংসারে যোগান দিতে আর চিন্তা করতে হবে না। সবাই খুশি হয়েছে।

বন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সহ-ব্যবস্থাপক এসএম হায়দার জানান, ছয়দিন বন্ধের পর আজ ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী ট্রাকগুলো বন্দরের ওয়্যারহাউজে প্রবেশ করছে। এরপর ব্যবসায়ীরা শ্রমিকদের মাধ্যমে তাদের পণ্যের খালাস কার্যক্রম শুরু করেছেন। পণ্য দ্রুত খালাসে আমরাও ব্যবসায়ীদের নিয়মের মধ্যে থেকে সহযোগিতা করছি।

এদিকে হিলি স্থল শুল্ক স্টেশনের উপ-কমিশনার মো. বায়জিদ হোসেন জানান, ঈদের ছুটি শেষে গতকাল সোমবার থেকে অফিস শুরু হয়েছে। আজ বন্দর দিয়ে আমদানিকৃত পণ্যবাহী ট্রাক প্রবেশ করছে। দ্রুততার সঙ্গে পণ্যের পরীক্ষা-নিরীক্ষা সম্পন্নসহ শুল্ককরাদি পরিশোধের মাধ্যমে ব্যবসায়ীদের শতভাগ সেবা প্রদানের জন্য অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে। যাতে করে ব্যবসায়ীরা তাদের আমদানিকৃত পণ্য সময়মত গন্তব্যে নিতে পারেন।-ইউএনবি

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button