Bangla News

একটি মাত্র সবজি দিয়েই ত্বকের যত্ন নেন অভিনেত্রী, জানেন সেটি কী?

লাইফস্টাইল ডেস্ক : বলিপাড়ার সুন্দরীদের মধ্যে অন্যতম এক জন হলেন অদিতি রাও হায়দারি। অভিনয় তো বটেই, তাঁর রূপের গুণেও মুগ্ধ আসমুদ্রহিমাচল। তাঁর ত্বকের জেল্লা হার মানায় তাবড় অভিনেত্রীদেরও। অদিতির মতো স্বচ্ছ ত্বকের অধিকারী হতে চান সকলেই। তবে অনেকেই মনে করেন অভিনেতা-অভিনেত্রীরা নিজেদের সুন্দর রাখার জন্য প্রচুর প্রসাধনী বা চিকিৎসা করান। যা খুবই খরচসাপেক্ষ। তবে অদিতি কিন্তু বাজারচলতি কোনও প্রসাধনী বা নামীদামি চিকিৎসার উপর ভরসা করেন না। অদিতির পছন্দ একেবারে ঘরোয়া রূপটান। সকলের হেঁশেলেই থাকে, সারা বছর পাওয়া যায় এমন একটি সব্জি দিয়েই যাবতীয় ত্বকচর্চা সারেন তিনি। মাস্ক, টোনার বা স্ক্রাব— অতিদির ত্বকচর্চার প্রধান উপাদান হল টম্যাটো।

১) টম্যাটো এবং মধুর ফেস মাস্ক

ত্বকের মসৃণতা বজায় রাখতে এবং উন্মুক্ত রন্ধ্র সঙ্কুচিত করতে এই মিশ্রণ দারুণ ভাবে কাজ করে। মধু এবং টম্যাটোর রস সম পরিমাণে মিশিয়ে নিন। এই মিশ্রণ মুখে মেখে রাখুন ১৫ থেকে ২০ মিনিট। তার পর উষ্ণ জলে মুখ ধুয়ে ফেলুন।

২) টম্যাটো এবং চিনির স্ক্রাব

মুখের মৃত কোষ সরিয়ে জেল্লা আনতে অদিতি ব্যবহার করেন এই স্ক্রাব। এই মিশ্রণে ত্বক টানটান হয়। টম্যাটোর ক্বাথ এবং চিনি মিশিয়ে ঘন একটি মিশ্রণ তৈরি করুন। মুখে এই মিশ্রণ মেখে হালকা হাতে ঘষতে থাকুন। চিনি গলে গেলে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৩) টম্যাটো এবং শসার টোনার

গরমে মুখে অতিরিক্ত ঘাম হয়, সেবাম উৎপাদনের মাত্রাও বেড়ে যায়। তাই মুখে ব্রণ উঁকি দিতেই পারে। এই সমস্যা থেকে মুক্তি পেতে অদিতি টম্যাটো দিয়েই বানিয়ে নেন টোনার। টম্যাটো এবং শসার রস একসঙ্গে মিশিয়ে ফ্রিজে রেখে দিন। মুখ ধোয়ার পর মুখে ব্যবহার করুন এই টোনার।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button