প্রচ্ছদ অপরাধ প্র’কাশ্য দি’বালোকে এক মৌলভি জ’বাই ক’রল আরেক মৌলভিকে

প্র’কাশ্য দি’বালোকে এক মৌলভি জ’বাই ক’রল আরেক মৌলভিকে

144
পড়া যাবে: 4 মিনিটে
advertisement

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে প্র’কাশ্য দি’বালোকে এক রোহিঙ্গা মৌলভিকে নৃ’শংসভা’বে জ’বাই করে হ’ত্যা করেছে আরেক রোহিঙ্গা মৌলভি। আজ সোমবার সকাল ১০টার দিকে দিনদুপুরে পৈ’শাচি’ক হ’ত্যার ঘটনাটি ঘটেছে কুতুপালং লম্বাশিয়া এলাকার ১ নম্বর ক্যাম্পে । হ’ত্যার শি’কার হওয়া মৌলভি ও হ’ত্যাকা’রী মৌলভি দুই জনই রোহিঙ্গা উ’গ্রপ’ন্থী আল ইয়াকিন দলের সদস্য বলে জানা গেছে।

advertisement

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল মনসুর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, হ’ত্যাকা’রী রোহিঙ্গা মৌলভী ফয়সালকে (২৭) তাৎক্ষণিক আ’টক করা হয়েছে। আ’টক ফয়সাল হ’ত্যার কথা স্বীকার করেছে।

জানা গেছে, রোহিঙ্গা ক্যাম্পের আল ইয়াকিন নামের উ’গ্রপ’ন্থী স’ন্ত্রাসী দ’লের সক্রিয় সদস্য হিসাবে নি’হত রোহিঙ্গা মৌলভি মোহাম্মদ ইউনুছ (২৫) ও মৌলভী মোহাম্মদ ফয়সালের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। দুই জনই ক্যাম্পের সি ব্লকের বাসিন্দা।

আরও পড়ুন:  ‘সা*বধান ডাইরেক্ট অ্যা*কশন হবে’

অভিযোগ রয়েছে, ক্যাম্পের সাধারণ রোহিঙ্গারা দেশে ফিরে যেতে ইচ্ছুক হলেও আল ইয়াকিন নামের উ’গ্রপ’ন্থী এসব স’ন্ত্রাসী রোহিঙ্গারা ভ’য়ভী’তি দেখিয়ে রোহিঙ্গাদের স্বদেশ ফিরতে বাঁধা প্রদান করে আসছে।

নি’হত রোহিঙ্গা মৌলভী মোহাম্মদ ইউনুসের সাথে রোহিঙ্গা মৌলভি মোহাম্মদ ফয়সালের বোনের কিছুদিন আগে বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু বিভিন্ন সামাজিক এবং পারিবারিক কারণে বিয়ে আর হয়নি।

নি’হত রোহিঙ্গা মৌলভি ইউনুস আজ সকালের দিকে হ’ত্যাকা’রি রোহিঙ্গা মৌলভি ফয়সালের বস্তির পার্শ্ববর্তী চা দোকানে যায়। এ সময় মৌলভি ফয়সাল নি’হত মৌলভি ইউনুসকে চা দোকানে দেখতে পেয়ে এখানে কেন এসেছিস বলে ধ’মকের সুরে জানতে চায়।

এ সময় বোনের সাথে বিয়ে না করার ঘটনা নিয়ে দু’জনের মধ্যে প্র’চণ্ড ত’র্কাতর্কি হয়। এক পর্যায়ে রোহিঙ্গা মৌলভি ফয়সাল তার কোমরে থাকা একটি ছু’রি বের করে মৌলভি ইউনুসের বু’কে ঘা’ই মেরে দেয়। এতে ইউনুস মাটিতে লু’টিয়ে পড়ে। তারপর মৌলভি ফয়সাল সেই ছু’রি নিয়ে মৌলভী ইউনুসকে নৃ’শংসভাবে জ’বাই করে হ’ত্যা করে ঘটনাস্থল ত্যাগ করে। পরে তাকে পুলিশ আ’টক করে।

আরও পড়ুন:  শেখ হাসিনার বিরুদ্ধে ভয়াবহ নোংরা ষড়যন্ত্র

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 273
    Shares
advertisement