বিএনপিরাজনীতি

শেখ হাসিনার অধীনে থাকলে কোনো নির্বাচন হবে না: রিজভী

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হলে আওয়ামী লীগ জয়লাভ করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।আজ রবিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকারের ভূত নামাতে বলেছেন উল্লেখ করে রিজভী বলেন, এটা তো উনি বলবেনই। আইনমন্ত্রীও বলেছেন, বিএনপিকে তত্ত্বাবধায়কের দাবি থেকে সরে আসতে হবে। এর কারণ, আইনমন্ত্রী তো দিনের ভোটে কোনোদিনই তার নিজের এলাকায় জিততে পারবেন না। তাকে এই বিনা ভোটেই নির্বাচিত হতে হবে।

বর্তমান নির্বাচন কমিশন নয়, নিরপেক্ষ ব্যক্তিদের দিয়ে নতুন কমিশনের অধীনেই আগামী নির্বাচন হতে হবে এমনটা উল্লেখ করে রিজভী বলেন, ‘মানুষকে বিভ্রান্ত করে সরকার তাদের নীলনকশা বাস্তবায়নের পথে হাঁটছে। এক্ষেত্রে সরকার নির্বাচন কমিশনকে ব্যবহার করছে।’

রুহুল কবির রিজভী বলেন, গুম, খুন আর মামলা দিয়ে, নির্যাতন করে ক্ষমতা আঁকড়ে ধরে রেখেছে আওয়ামী লীগ সরকার। প্রতিহিংসামূলক মামলাকে বিরোধী দল দমনে বড় অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার। তিনি বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় এলে হিন্দু সম্প্রদায় বেশি নির্যাতিত হয়। আওয়ামী লীগ নিজেরা অন্যায় করে বিরোধী দলের ওপর দায় চাপায়।

রিজভী বলেন, যতই ষড়যন্ত্র আর অপচেষ্টা করুন না কেন, আপনাদের এবার বিদায় নিতেই হবে। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। পদত্যাগ করে সংসদ ভেঙে নির্বাচন দিতে হবে। নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে।তিনি বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য কোনোভাবে গ্রহণযোগ্য নয়। জনগণ আওয়ামী লীগের বক্তব্য প্রত্যাখ্যান করেছে। গতকালের জনসভায় বিপুল মানুষের সমাগমেই প্রমাণিত হয়েছে জনগণ এ সরকারকে আর চায় না।

আওয়ামী মন্ত্রীরা আজীবন ক্ষমতায় থাকার জন্য ত্রয়োদশ সংশোধনী আইন বাতিলের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিল করেছে বলেও জানান রিজভী।সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সফু, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দীন মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button