এক্সক্লুসিভঢাকাবাংলাদেশবিএনপিরাজধানীরাজনীতি

কেন্দ্রীয় যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশ, সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

মুন্সিগঞ্জে পুলিশের গুলিতে যুবদল কর্মী শাওন হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে। সমাবেশেকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সমাবেশস্থলের পাশে নয়াপল্টনে মিডওয়ে হোটেলের পাশাপাশি নাইটিঙ্গেল মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ।

সমাবেশকে কেন্দ্র করে দুপুর ২টা থেকে নয়া পল্টনে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আসতে শুরু করেন। বেলা বাড়ার সাথে সাথে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা খণ্ডখণ্ড মিছিল নিয়ে এলে নয়া পল্টন এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

আজ শনিবার বিকেল ৩টায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ শুরু হয়।কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বানান হয় অস্থায়ী মঞ্চ।মঞ্চে উপস্থিত আছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দল সভাপতি এস এম জিলানী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

বিএনপির সমাবেশের কারণে ইতোমধ্যে নয়াপল্টন ভিআইপি সড়কের একপাশে যান চলাচল সংকোচিত হয়ে গেছে। যার ফলে এ পাশ দিয়ে যাতায়াতকারী সাধারণ মানুষকে কিছুটা ভোগান্তিতে পড়তে হচ্ছে।সমাবেশে আসা নেতাকর্মীদের বসার জন্য সড়কে বিছানো হয়েছে কার্পেট। সড়ক ডিভাইডারের বিদ্যুতের খুঁটিতে লাগানো হয়েছে মাইক।

সমাবেশে অংশ নিতে ইতোমধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসতে শুরু করেছে বিএনপির নেতাকর্মীরা। তারা ব্যানার হাতে ছোট-ছোট মিছিল নিয়ে স্লোগান দিয়ে উপস্থিত হচ্ছে সমাবেশে স্থলে। শাওনের মৃত্যুর ঘটনার বিচারের দাবির পাশাপাশি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতেও স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।

বাংলা ম্যাগাজিন /এসকে

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button