অন্যান্য দলজাতীয়নির্বাচনবাংলাদেশবিএনপিরাজনীতি

‘চমক আছে’ বিএনপির সাথে সংলাপ শেষে কল্যাণ পার্টির চেয়ারম্যান

সরকার পতনে আন্দোলন কর্মসূচি ও বৃহত্তর আন্দোলনে যেতে বিএনপির সঙ্গে বাংলাদেশ কল্যাণ পার্টি ঐক্যমত হয়েছে। রোববার বিকেলে বৈঠক শেষে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বললেন, ‘চমক আছে’। চমকের জন্য অপেক্ষা করেন।

এবার বিজয়ের কোনো বিকল্প নেই। বিজয় আমাদের হবেই। রাজপথে আমাদের দেখতে পাবেন। তিনি বলেন, আমাদের সকল সদস্য এই আলোচনায় অংশ নিয়েছেন। আমরা বলেছি যে, যুগপৎ আন্দোলন কবে? তবে আমরা একমত হয়েছি- তারিখটা প্রকাশ না করার জন্য।

বৈঠক শেষে ফখরুল বলেন, আলোচনায় আমরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষ্যে আমরা যে কয়েকটি প্রধান বিষয় নিয়ে আন্দোলন শুরু করব, অর্থাৎ যে দাবিগুলো নিয়ে আন্দোলন শুরু করব, সেই দাবিগুলোর বিষয়ে আমরা একমত হয়েছি।

নির্বাচনকালীন সময়ে তত্ত্বাবধায়ক সরকার গঠনের ব্যাপারে আমরা একমত হয়েছি, আমরা এই সরকারের পদত্যাগের ব্যাপারে একমত হয়েছি, সংসদ বিলুপ্ত করার ব্যাপারে আমরা একমত হয়েছি। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করে তার মাধ্যমে আগামী নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে আমরা একমত হয়েছি।

একইসঙ্গে আমরা গণতন্ত্রের আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়া, যাকে অন্যায়ভাবে আটক করে রাখা হয়েছে; তিনিসহ সকল নেতাকর্মীর মুক্তি এবং যাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে, সেই মামলা প্রত্যাহারের বিষয়েও একমত হয়েছি।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম আরও বলেন, আমি একজন রণাঙ্গনের মুক্তিযোদ্ধা, আমি মনে করি যে- গণতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রাম, সেটা আরেকটি মুক্তিযুদ্ধ। আমরা সবাই মিলে এই যুদ্ধে লড়ব এবং জয়ী হব। এখানে জয় ব্যতীত অন্য কোনো বিকল্প নাই। এরআগে দুপুর ২টায় কল্যাণ পার্টির সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে বসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button