আওয়ামী লীগএক্সক্লুসিভনোয়াখালীবাংলাদেশরাজনীতি

নোয়াখালীতে সম্মেলন চলাকালে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ

দীর্ঘ ৯ বছর পর ডাকা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছিল নোয়াখালীর সোনাইমুড়ীতে। সম্মেলন চলাকালে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ছয়জন আহত হয়েছে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়।আজ রোববার দুপুরে জয়াগ ইউনিয়নের জয়াগ মহাবিদ্যালয় প্রাঙ্গণে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমের উপস্থিতিতে এ ঘটনা ঘটে।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানান, সম্মেলনে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম। বিশেষ অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. জাহাঙ্গীর আলম, সোনাইমুড়ী উপজেলা চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন এবং সম্মেলনের সমন্বয়ক জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সাংবাদিক ফুয়াদ হোসেন।

আহতরা হলেন- জয়াগ ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক হাফিজ তানভির, যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম, ১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ইসমাঈল হোসেন বাবু, জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রাব্বি’সহ অন্তত ছয়জন। তাদেরকে সোনাইমুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অতিথিরা আসার আগেই সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের ও সাধারণ সম্পাদক আ.ফ.ম বাবুল বাবু জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলন শুরু করেন। পরে সম্মেলনস্থলে গিয়ে অতিথিরা অসন্তোষ প্রকাশ করলে তাদের সমর্থিত নেতাকর্মীরা হামলা ভাঙচুর ও ককটেলের বিস্ফোরণ ঘটায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোনাইমুড়ীর জয়াগ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের বাদ দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ককটেল বিস্ফোরণে সমগ্র এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। একে অপরকে চেয়ার ছুড়ে মারে। উপস্থিত পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে।

সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম বলেন, ‘গঠনতন্ত্র অনুযায়ী পতাকা উত্তোলন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকেরই করার কথা। তবে এক পক্ষের প্রার্থী কম থাকায় তারা হামলা চালিয়েছে। আমরা উপস্থিত হয়ে সেটা নিয়ন্ত্রণ করি।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের সংঘর্ষের বিষয়টি অস্বীকার করে বলেন, ‘অনুষ্ঠান শুরু নিয়ে একটু ঝামেলা হয়েছিল। পরে সম্মেলন স্থগিত করা হয়েছে।’সোনাইমুড়ী থানার ওসি মো. হারুন অর রশিদ বলেন, ‘তুচ্ছ ঘটনা নিয়ে দু’পক্ষের মধ্যে সমস্যা হয়েছিল। তবে পুলিশের হস্তক্ষেপে বড় ধরনের কিছু হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button