চট্টগ্রামবাংলাদেশবিএনপিরাজনীতি

আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের বাড়ি গিয়ে হুমকি-ধমকি দিচ্ছেঃরিজভী

চট্টগ্রামে বিএনপির জনসমাবেশে উত্তাল জনস্রোত ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেতাকর্মীদের বাড়ি-বাড়ি গিয়ে হুমকি-ধমকি দিচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আগামীকাল বন্দর নগরী চট্টগ্রামে বিএনপির উদ্যোগে বিশাল জনসভা হবে। জনসভায় থাকবেন বিএনপি মহাসচিবসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। জনসভাকে কেন্দ্র করে উৎসবের নগরীতে পরিণত হয়েছে চট্টগ্রাম। শুধু চট্টগ্রামের নেতাকর্মীরাই নয়, সাধারণ জনগণও প্রস্তুতি নিয়েছে।

রিজভী বলেন, চট্টগ্রাম যখন উৎসবমুখর তখনই ফ্যাসিবাদের অনুসারী আইন-শৃঙ্খলা বাহিনী পুলিশ, র‌্যাব চেষ্টা করছে সমাবেশে যাতে লোক কম হয়। তারা চট্টগ্রাম মহানগর উত্তর-দক্ষিণ এবং বিভিন্ন জেলার নেতাকর্মীদের বাড়ি-বাড়ি গিয়েও হুমকি দিচ্ছে, যাতে তারা সমাবেশে অংশগ্রহণ না করে।

তাদের পরিবারের সাথে দুর্ব্যবহার করছে। কিন্তু আগেও জনগণের যে উত্তাল স্রোত, হুমকি দিয়ে পুলিশ প্রশাসন দিয়ে আটকাতে পারেনি। এবারও পারবে না। বাস মালিক, শ্রমিকদের বেশি করে যাত্রী নিতে নিষেধ করুক না কেন, সবকিছু উপেক্ষা করে আগামীকালের জনসমাবেশে ব্যাপক হারে মানুষের উপস্থিতি হবে।

রিজভী বলেন, ‘আগামীকাল চট্টগ্রামের সমাবেশকে কেন্দ্র করে চট্টগ্রামের প্রশাসন যে গণবিরোধী আচরণ করছে তার নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি তাদেরকে জোরালো কন্ঠে বলতে চাই, এই ধরনের গণবিরোধী কর্মকাণ্ড থেকে বিরত থাকুন।

আগামীকালের জনসভা জনস্বার্থের জনসভা। জনগণের দাবির জনসভা সেই জনসভায় যারা আসতে ইচ্ছুক তারা যেন ভালোভাবে আসতে পারে আপনারা এর কোন বাধা দিবেন না এবং সেখানে যে ধরনের ঘটনার কথা শুনছি এ রকম কোনো পরিস্থিতি সৃষ্টি হলে এর সম্পূর্ণ দায় আপনাদেরকে বহন করতে হবে।

পুলিশ প্রশাসন চট্টগ্রামে যে নেক্কারজনক ঘটনা সৃষ্টি করতে চাচ্ছে আবারো তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।এ সময় বিএনপি’র সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন উপস্থিত ছিলেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button