জাতীয়পাবনাবিনোদন

চিরনিদ্রায় শায়িত হলেন অভিনেতা মাসুম আজিজ

আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টায় পাবনা জেলার ফরিদপুর পৌর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হলো একুশে পদক এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ও নাট্যনির্মাতা মাসুম আজিজকে।পাবনার এই কৃতিসন্তান চিরনিদ্রায় শায়িত হলেন।

এর আগে এই অভিনেতার মরদেহ ফরিদপুর পৌর সদরের খলিসাদহ এলাকায় পৌঁছায়। গতকাল বিকেল ৩টায় ঢাকা থেকে আরিচা-কাজিরহাট নৌপথ হয়ে মরদেহ নিয়ে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা হন স্বজনরা। মরদেহ নিজ ভিটায় পৌঁছালে সেখানে হৃদয়বিদায়ক দৃশ্য সৃষ্টি হয়। দূর-দূরান্ত থেকে তার ভক্ত-অনুরাগীরা শেষবারের মতো দেখতে ভিড় করেন। উপস্থিত আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা আবেগে আপ্লুত হয়ে পড়েন।

সেখান থেকে রাত সোয়া ৮টার দিকে মরদেহ নেওয়া হয় ফরিদপুর পৌর সদরে বীর মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান মুক্তমঞ্চে। সেখানে মাসুম আজিজের মরদেহে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। পরে সাড়ে ৮টায় জানাজা শেষে ফরিদপুর পৌর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। এখানে কবরস্থ হওয়াই তার ইচ্ছা ছিল।

ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাংস্কৃতিক কর্মী হাফিজ সরকার বলেন, সন্ধ্যার পর থেকেই মাসুম আজিজের গ্রামের বাড়িতে স্বজন ও সুধীজনরা তাকে শেষবারের জন্য দেখার অপেক্ষায় ছিলেন।সর্বস্তরের জনতা তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান।

এতে ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন গোলাপ, ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, ফরিদপুর পৌরসভার মেয়র খ ম কামরুজ্জামান মাজেদ, ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আরা এবং স্থানীয় বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

একুশে পদকপ্রাপ্ত মাসুম আজিজ দীর্ঘদিন ধরে ক্যানসারের পাশাপাশি হার্টের সমস্যায় ভুগছিলেন। ২০১৭ সালে তার হার্টে চারটি ব্লক ধরা পড়ে। তখন তার অস্ত্রোপচার হয়। গত বৃহস্পতিবার সকালে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় অভিনেতাকে স্কয়ার হাসপাতালের ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়।  সেখানে গতকাল সোমবার বেলা ২টা ৪৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button