আওয়ামী লীগবিএনপিরাজনীতি

বিএনপিকে বিভিন্ন সমাবেশ করতে সহযোগিতা করছে সরকারঃসেতুমন্ত্রী

আজ দুপুরে রাজধানীর সেতু ভবনে আয়োজিত এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সরকার কিংবা আওয়ামী লীগ কখনও বিএনপির সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি, করবেও না।বিএনপি নেতারা মন গড়া বক্তব্য দিয়ে আওয়ামী লীগকে তাদের সমাবেশের প্রতিপক্ষ বানানোর অপচেষ্টা করছে।

বিএনপির সমাবেশকে ঘিরে খুলনায় পরিবহন ধর্মঘটের বিষয়ে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, সেখানেও সরকার বা আওয়ামী লীগ কোনও হস্তক্ষেপ করেনি, করবেও না। তিনি বলেন, ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক শ্রমিক। তারা যদি তাদের পরিবহন ও শ্রমিকদের নিরাপত্তার অভাব বোধ করে তাহলে সরকার বা আওয়ামী লীগের কী করার আছে?

বিএনপি নেতাদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তাদের সমাবেশে লোকসমাগম হলে বলে সরকার ব্যর্থ। আবার লোকসমাগম না হলে বলে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। চট্টগ্রামে বিএনপির সমাবেশে আওয়ামী লীগ বা সরকারের কোনও বাধা কি ছিল? তাহলে চট্টগ্রামে তাদের জনসভাস্থলই পূর্ণ হয়নি কেন?

ওয়ান ইলেভেন নাকি আওয়ামী লীগ সৃষ্টি করেছে– মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে কাদের পাল্টা প্রশ্ন রেখে বলেন, ওয়ান ইলেভেনের আগে ক্ষমতায় কারা ছিল? বিএনপিই তখন তাদের দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কে এম হাসানকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করার লক্ষ্যে আইন সংশোধন করে বিচারপতিদের বয়স বাড়িয়ে বিতর্কের সৃষ্টি করেছিলো।  রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদকে বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করেছিলো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এক কোটি ২৩ লাখ ভুয়া ভোটার সৃষ্টি এবং এম এ আজিজ মার্কা নির্বাচন কমিশন গঠন করে পুরো নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করতে চেয়েছিলো বিএনপি। এমতাবস্থায় ১/১১ তে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার গঠিত হয়েছিলো।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button