অন্যান্য দলএক্সক্লুসিভজাতীয়ঢাকাবাংলাদেশরাজধানীরাজনীতি

সরকার জনগণের সঙ্গে প্রতারণা করে তাদের অধিকার কেড়ে নিয়েছে

বর্তমান সরকার জনগণের সঙ্গে প্রতারণা করে তাদের অধিকার কেড়ে নিয়েছে। পরিবহন বন্ধ করে বিরোধী দলের সমাবেশ পণ্ড করতে অঘোষিত হরতাল করছে এই সরকার। এটি আওয়ামী লীগের পরাজয়েরই প্রকাশ।

আজ শুক্রবার বিকেলে ঢাকার মিরপুরে গণতন্ত্র মঞ্চের এক বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকানোর দাবিতে এবং রাজনৈতিক সভা-সমাবেশে বাধা, হামলা-মামলা, দমন-পীড়ন, গুলি-হত্যা বন্ধের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

বর্তমান সরকার বাংলাদেশকে দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছে উল্লেখ করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ইতিমধ্যেই মানুষের জীবন নাকাল। সেই নাকাল জীবনকে আরও ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে সিন্ডিকেট নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার।

এমনকি গণ-আন্দোলনের ভয়ে ‘নার্ভাস’ সরকার গত দুই মাসে পাঁচ নাগরিককে বিএনপির মিছিল সমাবেশে গুলি করে হত্যা করেছে। তবু মানুষের ঢল রুখতে না পেরে বিরোধী রাজনৈতিক দলের (বিএনপি) সমাবেশ পণ্ড করতে পরিবহন বন্ধ করে অঘোষিত হরতাল করছে এই সরকার। এটা আওয়ামী লীগের পরাজয় ছাড়া আর কিছু নয়।

গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক বলেন, জিনিসপত্রের দাম দ্বিগুণ হয়েছে, সরকার কোনো ভ্রুক্ষেপ করছে না। কৃষি উৎপাদন ব্যয় বেড়ে যাচ্ছে। সার, জ্বালানির দাম বাড়ায় কৃষক ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে, খাদ্যঘাটতি প্রকট হবে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ভোট ডাকাত, চোর, লুটেরারা এখন ক্ষমতায় আছে। তারা জনগণের সঙ্গে প্রতারণা করে জনগণের অধিকার কেড়ে নিয়েছে। গণবিরোধী এ সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে দিতে হবে। খেতে না পারা মানুষ প্রতিদিন সরকারকে গালি দিচ্ছে। ক্ষমতায় গেলে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখা হবে। বিদ্যুৎ সমস্যার সমাধান করা হবে, রাষ্ট্রের খোলনলচে পাল্টে ফেলা হবে।

গণসংহতি আন্দোলনের মিরপুর অঞ্চলের আহ্বায়ক মাহবুব রতনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ঢাকা মহানগর পশ্চিমের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান।

গণ অধিকার পরিষদের ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কর্নেল অবসরপ্রাপ্ত মিয়া মশিউজ্জামান, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু, নাগরিক ঐক্য ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আনিসুর রহমান খসরু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের নেতা মীর মোফাজ্জল হোসেন মোশতাক, ভাসানী অনুসারী পরিষদ ঢাকা মহানগরের নেতা তমাল তালুকদার, রাষ্ট্র সংস্কার আন্দোলনের ঢাকা মহানগর উত্তরের নেতা শাহাবুদ্দিন কবিরাজ লিটন প্রমুখ।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button