এক্সক্লুসিভচট্টগ্রামবাংলাদেশবিএনপিরাজনীতি

চট্টগ্রাম সমাবেশে হুম্মাম কাদের এর বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল

সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধীদের স্ত্রী–সন্তানদের রাজনীতি নিষিদ্ধ ও সম্পদ বাজেয়াপ্ত করার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। এ দাবিতে আগামী শনিবার মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ‘নির্যাতন কেন্দ্র’ গুডস হিলের বাড়ি ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে সংগঠনটি।আজ শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের চট্টগ্রাম জেলা নেতৃবৃন্দ এ ঘোষণা দেন।

হুম্মাম কাদেরকে তাঁর বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে বলে দাবি করেন সংবাদ সম্মেলনে উপস্থিত বক্তারা। তাঁরা বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও এ দেশে চিহ্নিত যুদ্ধাপরাধী ও তাঁদের পরিবারের সদস্যরা বিভিন্ন যুদ্ধাপরাধী সংগঠন এবং রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত। জামায়াতকে নির্বাচন কমিশন নিষিদ্ধ করলেও তারা রাজনীতি করে যাচ্ছে। এখনই যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত ও রাজনীতি নিষিদ্ধ করা হোক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জেলা সংসদের সদস্যসচিব মো. কামরুল হুদা। তিনি বলেন, ‘সম্প্রতি চট্টগ্রামে বিএনপির গণসমাবেশে ১৯৭১ সালে যুদ্ধাপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী তাঁর বাবাকে শহীদ হিসেবে উল্লেখ করে স্লোগান দেন।

আমরা মনে করি, এটা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের জন্য অপমানজনক। তাঁর বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল। যুদ্ধাপরাধী ও তাঁদের সন্তানদের রাজনীতি নিষিদ্ধ করা এখন সময়ের দাবি। পাশাপাশি তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হোক।’ এ ব্যাপারে সংসদে আইন পাস করার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা সংসদের মহানগর কমান্ডার মোজাফ্ফর আহমেদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের চট্টগ্রাম মহানগর আহ্বায়ক সাহেদ মুরাদ, কেন্দ্রীয় নেতা সরওয়ার আলম, মহানগর নেতা ওমর ফারুক, রাজেস ইমরান প্রমুখ উপস্থিত ছিলেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button