আওয়ামী লীগঢাকাবাংলাদেশবিএনপিরাজধানীরাজনীতি

আপনি তো ব্যারিস্টারি পাস করেছেন কিন্তু কথাবার্তাতো গুন্ডাদের মতো

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কথাবার্তা গুন্ডাদের মতো বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, তাপস বলেছেন ৫ তারিখে বরিশালে বিএনপির গণসমাবেশ হবে। সেখানে আমার মামাতো ভাই আছে সেই যথেষ্ট বিএনপির সমাবেশ ঠেকাতে।

তাপস আপনাকে বলতে চাই- আপনি তো ব্যারিস্টারি পাস করেছেন। কিন্তু আপনার কথাবার্তা গুন্ডাদের মতো। এই শেখ পরিবারে কি একটা ভদ্র ও ভালো লোক নেই? এরা শুধু বিরোধীদলের নেতাকর্মীদেরকে নিপীড়িত নির্যাতন রক্তাক্ত করে। একটা ভালো লোকও আওয়ামী লীগে নেই।

রিজভী বলেন, বিএনপির সমাবেশগুলোতে জনগণকে বাধা দেওয়ার জন্য, রাস্তা বাস ট্রাক সব বন্ধ করে দিয়েছে কিন্তু জনগণ সাইকেলে করে নদী সাঁতরিয়ে জনসমাবেশে উপস্থিত হয়েছে। আর এটা দেখে শেখ হাসিনা হিংসা করছে। যে তারেক রহমান নামে এত মামলা দিলাম তারপরও তার কথায় দেশের জনগণ এত শুনে কেনো?

তিনি বলেন, তিনি (শেখ হাসিনা) একটা চিকন গাছের ডালের উপর বসে আছেন। যেকোনো সময় সেই গাছটা ভেঙে পড়ে যাবে। এই ভয় থেকেই তিনি তারেক রহমান এবং তার সহধর্মিণী জোবায়দা রহমানের বিরুদ্ধে মামলা দিয়েছে।

গতকাল বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার সহধর্মিণী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

রিজভী বলেন, তারেক রহমান ও তার সহধর্মিণীর বিরুদ্ধে মামলা করায় তীব্র ঘৃণা প্রকাশ করছি। প্রধানমন্ত্রী আপনার এই ঘৃণ্য চক্রান্তের কারণে বিএনপির যুবদল, ছাত্রদল ও কৃষক দলসহ সব অঙ্গ সংগঠন প্রতিবাদে প্রতিরোধে তারা ফুঁসে উঠেছে। তারা রাজপথ দখল করে ছাড়বে।

বিএনপির এই শীর্ষ নেতা নেতা আরও বলেন, সাবেক আইজি শহিদুল ইসলাম সম্প্রতি একটা বই লিখেছেন, সেই বইতে তিনি লিখেছেন দেশে অনেক জঙ্গি নিধন করা হয়েছে। শ্যামলীর জঙ্গি নিধন করার পরে প্রধানমন্ত্রীর কাছে গেলাম প্রধানমন্ত্রী বললেন এত তাড়াতাড়ি নাটক করার কী দরকার ছিল। আমরা আগেও বলেছি আওয়ামী লীগ জঙ্গি নিয়ে নাটক করছে। আইজি প্রধানমন্ত্রীর কাছের লোক ছিলেন। তিনি এসব লিখছেন। মিথ্যা কখনও চাপা থাকে না একদিন না একদিন প্রকাশ পায়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও মহানগর দক্ষিণের রফিকুল আলম মজনু ও উত্তরের আমিনুল হকের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা ভিপি জয়নাল আবেদিন, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, নাসির উদ্দিন অসীম, মীর সরফত আলী সপু, নাজিম উদ্দিন আলম, কামরুজ্জামান রতন, মীর নেওয়াজ আলী নেওয়াজ, সাইফুল আলম নিরব, মহানগর দক্ষিণ বিএনপির প্রকৌশলী ইশরাক হোসেন, যুব দলের সুলতান সালাউদ্দিন টুকু, শফিকুল ইসলাম মিল্টন, মহিলা দলের হেলেন জেরিন খান, স্বেচ্ছাসেবক দলের রাজীব আহসান, ইয়াসিন আলী, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, জাসাসের জাকির হোসেন রোকন, ছাত্র দলের কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাইফ মাহমুদ জুয়েল প্রমূখ নেতৃবন্দ বক্তব্য রাখেন। এ ছাড়া ‍ছাত্রদলের সাবেক নেতা জহির উদ্দিন তুহিন, আবু আতিক আল হাসান মিন্টু, স্বেচ্ছাসেবক দলের মো. হারুন অর রশিদসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button