অপরাধআইন-আদালতবিএনপি

বিচারপতি শামসুদ্দিন মানিকের ওপর হামলার ঘটনায় ৪ জন গ্রেপ্তার

আজ বৃহস্পতিবার ডিবির মতিঝিল বিভাগের ডিসি রাজীব আল মাসুদ জানিয়েছেন, অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় চার জনকে গ্রেপ্তার করেছে ডিবি।

আজ বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার।ডিএমপির মিডিয়া সেন্টারে এই সংবাদ সম্মেলন হয়।তিনি বলেন, গতকাল বুধবার বিকেলে রাজধানীর পল্টন এলাকায় হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় গতকাল রাতে পল্টন থানায় একটি মামলা করা হয়। এই মামলায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

হাফিজ আক্তার বলেন, গতকাল বিকেলে পল্টন এলাকায় বিএনপির সমাবেশ ছিল। এই সমাবেশ থেকেই শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা করা হয়েছে।মামলাটি তদন্তের দায়িত্ব ডিবিকে দেওয়া হইয়েছে। তিনি বলেন, হামলায় জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

এর আগে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার চার ছাত্রদল নেতার পাঁচ দিন করে রিমান্ড আবেদন করা হয়। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে এ রিমান্ড শুনানি হবে।

এদিন আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের পাঁচ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. মনজুরুল হাসান খান। অন্যদিকে আসামিপক্ষে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করা হয়েছে।

পল্টন থানা-পুলিশ বলছে, মামলা নথিভুক্ত হওয়ার পর গতকাল রাতেই রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে তারা গ্রেপ্তার করে।গতকাল বিকেলে পল্টন এলাকা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় হামলা ঘটনাটি ঘটে। গাড়িতে হামলা চালিয়ে দেহরক্ষী ও তাঁকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছেন শামসুদ্দিন চৌধুরী।

পল্টন থানা-পুলিশ বলছে, মামলা নথিভুক্ত হওয়ার পর গতকাল রাতেই রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে তারা গ্রেপ্তার করে।

মামলার আসামিরা হলেন—ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসেন খান এবং কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর।

শামসুদ্দিন চৌধুরীর নিরাপত্তার দায়িত্ব থাকা পুলিশ কনস্টেবল রফিকুল ইসলাম বলেন, বিএনপির সমাবেশের মিছিল থেকে এই হামলা করা হয়।

গত ২ নভেম্বর বিচারপতি মানিকের গাড়িতে হামলার ঘটনায় গতকাল রাত সাড়ে ১১টার দিকে তার দেহরক্ষী মো. রফিকুল ইসলাম বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলা করেন। মামলায় বিএনপির ৪০/৫০ অজ্ঞাত নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button