অপরাধঢাকারাজধানী

বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যা মামলায় বান্ধবী বুশরা গ্রেপ্তার

আজ বৃহস্পতিবার বুয়েটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলায় আসামি আয়াতুল্লাহ বুশরাকে গ্রেপ্তার করেছে পুলিশ।রাজধানীর রামপুরার বাসা থেকে বুশরাকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ বলছে, আয়াতুল্লাহ বুশরা ফারদিন নূরে পরশের বান্ধবী।

গত রাতে  ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন বাদী হয়ে রাজধানীর রামপুরা থানায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর ওরফে পরশ হত্যার ঘটনায় বান্ধবী আমাতুল্লাহ বুশরাসহ অজ্ঞাত কয়েকজনের নাম উল্লেখ করে মামলা দায়ের হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, মামলায় অভিযোগ করা হয়েছে- ফারদিন নূরের বান্ধবীসহ অজ্ঞাতনামা আসামিরা তাঁর ছেলেকে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে নদীতে ফেলে দিয়েছেন। তিনি আরও বলেন, ‘আমরা মামলাটি তদন্ত করে এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ করছি।

পুলিশ বলছে,আয়াতুল্লাহ বুশরা ফারদিন নূর পরশের বান্ধবী। পরশের এই বান্ধবী একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে পড়াশোনা করছেন। চার বছর ধরে তার সঙ্গে ফারদিন নূর পরশের যোগাযোগ।

ফারদিন নূর বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষার্থী ছিলেন। তিনি বুয়েটের ড. এম এ রশীদ হলে সংযুক্ত থাকলেও হলে থাকতেন না।পরিবারের সঙ্গে ঢাকার কোনাপাড়া এলাকায় থাকতেন।

উল্লেখ্য, গত সোমবার নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিন নূরের লাশ উদ্ধার করে পুলিশ। ফারদিন নূরের বাবা কাজী নূর উদ্দিন একজন সাংবাদিক। তিনি দ্য রিভারাইন নামে ব্যবসাবিষয়ক একটি নিউজ পোর্টালের সম্পাদক। মা সাহারা খাতুন গৃহিণী। তাঁদের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলায়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button