এক্সক্লুসিভবাংলাদেশবিএনপিরাজনীতি

আজ সারা দেশে মহানগর-জেলা পর্যায়ে বিএনপির বিক্ষোভ কর্মসূচি

দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের ওপর পুলিশ হামলা-গুলি, কার্যালয়ে অভিযান এবং নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে আজ সারা দেশে মহানগর-জেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বুধবার রাতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। স্থায়ী কমিটির বৈঠকে কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলাকে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালনের আহ্বান জানানো হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী যিনি দপ্তরের দায়িত্বে ছিলেন তাকে পুলিশ গ্রেপ্তার করায় তার মুক্তি না হওয়া পর্যন্ত দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে ভারপ্রাপ্ত দায়িত্ব দেওয়া হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলটির মহাসচিব রাতে এই অফিস সংক্রান্ত আদেশ প্রদান করে চিঠি দেন।

সভায় অবিলম্বে গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি ও পুলিশ প্রশাসনকে দমনপীড়ন বন্ধের আহ্বান জানানো হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়। ভার্চুয়াল সভায় বিএনপি মহাসচিব ছাড়া স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button