আইনশৃঙ্খলা বাহিনীএক্সক্লুসিভজাতীয়ঢাকাবাংলাদেশবিএনপিরাজধানীরাজনীতি

রাজধানীর সব প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ

আগামী ১০ই ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে রাজধানীর সব প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। আজ সকাল থেকেই রাজধানীর যাত্রাবাড়ী, চৌরাস্তা, কুতুবখালী, সাইনবোর্ড, উত্তরা ও গাবতলী এলাকায় প্রবেশমুখে চেকপোস্ট বসায় পুলিশ।

বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি চালাচ্ছে তারা। প্রতিটি চেকপোস্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, নিয়মিত রুটিন চেকআপের অংশ হিসেবে তল্লাশি চৌকি বসিয়েছেন তারা।

তল্লাশি সময় পরিবহনের কাগজপত্রও যাচাই-বাছাই করতে দেখা গেছে। এছাড়া সকাল থেকে মতিঝিল, কাকরাইলসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশকে সতর্ক অবস্থানে দেখা গেছে।ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার এ.এস.এম আজাদ  জানান, আমরা যাত্রাবাড়ী চৌরাস্তা, কুতুবখালী ও সাইনবোর্ড এলাকায় চেকপোস্ট বসিয়েছি। রুটিন চেক করা হচ্ছে।

রাজধানীর মৌচাক এলাকা থেকে মোটরসাইকেলে করে গাবতলিতে যাওয়া রবিউল আলম বলেন, ‘গাবতলী একটি স্কুলে ছেলে পড়াশোনা করে। ওর জন্য শীতের কাপড় নিয়ে এসেছিলাম। এখানে চেকপোস্টে দাঁড় করিয়ে পুলিশ অযথা ৫ মিনিট ধরে তল্লাশি করলো। এটা নিছক হয়রানি ছাড়া কিছু না।’

এদিকে উত্তরাঞ্চল থেকে ঢাকার প্রবেশমুখ গাবতলীর আমিনবাজার ব্রিজের ওপর পুলিশের বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে। সেখানে ১৫ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। ঢাকার বাইরে থেকে আসা বাস, মোটরসাইকেল, প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ অন্যান্য পরিবহনও তল্লাশি করে ছাড়া হচ্ছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button