চট্টগ্রামদুর্ঘটনা

ক্যাপ্টেনসহ নিখোঁজ চারজনের লাশ ভেসে উঠল কর্ণফুলী নদীতে

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে মাছ ধরার ছোট জাহাজ ডুবির ঘটনায় ক্যাপ্টেনসহ ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় এখনও ৩ জন নিখোঁজ আছে।বুধবার (১২ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল পর্যন্ত এসব মরদেহ উদ্ধার করা হয়।

মারা যাওয়া এই চারজন হলেন হলেন জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রধান কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ও ডক কর্মচারী রহমত আলী।

এর আগে গতকাল বুধবার রাতে ওই জাহাজের ডুবুরি মো. ফয়সাল চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। সব মিলিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে।

গত মঙ্গলবার রাত একটার দিকে র‍্যাংকন ওশেনা কোম্পানির মাছ ধরার জাহাজ এফবি মাগফেরাত সি–রিসোর্স নামের ডকইয়ার্ডে মেরামতের জন্য ওঠানোর সময় পাখা খুলে যায়। এ সময় জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বয়া ও অন্যান্য জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়।দুর্ঘটনার পর জাহাজে থাকা ১৬ জনের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় জাহাজটি নিবন্ধনকারী সংস্থা নৌ-বাণিজ্য অফিস তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

সদরঘাট নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, বুধবার দিবাগত রাত ৩টায় পতেঙ্গা থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সকালে কর্ণফুলী ব্রিজের নিচ থেকে আরও ৩টি মরদেহ উদ্ধার করা হয়। মরদেহগুলো চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিখোঁজদের স্বজনরা তাদের শনাক্ত করবেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button