দিনাজপুররংপুর

পার্বতীপুর থেকে ঢাকাসহ সব রুটের বাস চলাচল বন্ধ

আজ মঙ্গলবার সকাল থেকে পার্বতীপুর উপজেলার সবগুলো রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। দিনাজপুরের পার্বতীপুরে বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ফয়জার রহমান সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন।

গতকাল সোমবার রাতে পার্বতীপুর পৌর এলাকার রহমতনগর মোড়ে দুর্বৃত্তরা ফয়জার রহমানকে ছুরিকাঘাত করে। এ ঘটনার প্রতিবাদে পার্বতীপুর থেকে ঢাকাসহ সব রুটের বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন মালিক সমিতির নেতারা।

ফয়জার রহমান পার্বতীপুরের ব্যবসায়ী মকবুল হোসেনের ছেলে। তিনি বর্তমানে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

পার্বতীপুর মোটর মালিক সমিতির সভাপতি এ জেড এম মেনহাজুল হক বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি আরও বলেন, ‘হামলাকারী সন্ত্রাসীরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত বাস ধর্মঘট অব্যাহত থাকবে।এ ঘটনায় মামলা করা হবে।’

যে সবরুটে বাস চলাচল বন্ধ রয়েছে সেগুলো হলো, পার্বতীপুর-দিনাজপুর, পার্বতীপুর-রংপুর, পার্বতীপুর-সৈয়দপুর ও পার্বতীপুর-ফুলবাড়ী রুট।হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। জরুরি প্রয়োজনে তারা বিকল্প ব্যবস্থায় গন্তব্যস্থলে যাওয়ার চেষ্টা করছেন।বাস চলাচল বন্ধ থাকায় বিকল্প পরিবহনে যাতায়াত করতে হচ্ছে যাত্রীদের।

দিনাজপুরে স্নাতকের পরীক্ষা দিতে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছিলেন জোহরা। তিনি বলেন, বাস চলাচল বন্ধের ব্যাপার তিনি কিছু জানতেন না। বাস টার্মিনালে এসে তিনি চরম বিড়ম্বনায় পড়েছেন। এখন বিকল্প উপায়ে ইজিবাইক নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে ১১টার দিকে পৌর এলাকার রহমতনগর মোড়ে হেলমেট পরা একদল দুর্বৃত্ত ফয়জারকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।পরে গুরুতর আহত অবস্থায় পথচারীরা ফয়জারকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসনাত খান বলেন, বাস মালিক সমিতির নেতার ওপর হামলার বিষয়টি তিনি মাধ্যমে জেনেছেন। তবে এ বিষয়ে এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button